যৌথ উদ্যোগে উন্নয়নের জন্য জমি আবশ্যক

যৌথ উদ্যোগে উন্নয়নের জন্য জমি আবশ্যক

January 5, 2023

আমাদের সবারই একটা স্বপ্ন থাকে যে, নিজের একটি গোছানো বাড়ি থাকবে, যা হবে পরিবার ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ আশ্রয়স্থল। কিন্তু কিছু অদ্ভূত কারণে সেই স্বপ্ন অনেকটাই ধরাছোঁয়ার বাইরে থেকে যায়।

আমরা যারা শহরে বসবাস করি এবং ভাড়া বাসায় থাকি তারা জীবনের কষ্টার্জিত অর্থ দিয়ে এক টুকরো জমি কিনতে পারলেও নানান কাজের ব্যস্ততা, প্রয়োজনীয় আর্থিক অস্বচ্ছলতা, বাড়ি নির্মানের প্রয়োজনীয় জ্ঞান ও অভিজ্ঞতা না থাকা এবং বার্ধক্যজনিত প্রভৃতি কারণে বাড়ি নির্মাণের উদ্যোগ নিতে পারি না। কেউ কেউ প্রবাসে অবস্থান করায় দেশে এসে বাড়ি নির্মাণের জন্য দীর্ঘ সময় অবস্থাণ করতেও পারেন না।

এই সকল সমস্যার সঠিক সমাধান নিয়ে হাজির হয় প্রচলিত রিয়েল এস্টেট প্রতিষ্ঠানগুলো। তারা জমির মালিকদের কাছ থেকে চুক্তির ভিত্তিতে জমি অধিগ্রহণ করে এবং সেখানে আবাসিক,বাণিজ্যিক ও অন্যান্য উদ্দেশ্যের জন্য ইমারত নির্মাণের উদ্যোগ নেন।

প্রতিষ্ঠানগুলো বিভিন্ন গবেষণা, হিসাব-নিকাশ শেষে নির্দিষ্ট পরিমাণ জমিতে ইমারত নির্মাণের সেরা পরিকল্পনা প্রনয়ণ, অনুমোদন ও বাস্তবায়নের কাজ করে। নির্মিত ইমারতের জন্য চুক্তি অনুযায়ী তা বিক্রি করেন এবং তা থেকে প্রাপ্ত মুনাফা জমির মালিকের সাথে শেয়ার করে কিংবা সম্পূর্ণ ইমারতের দখল জমির মালিকের কাছে হস্তান্তর করে।

যৌথ উদ্যোগে উন্নয়নের জন্য জমি আবশ্যক

বাংলাদেশের অন্যতম স্বনামধন্য রিয়েল এস্টেট প্রতিষ্ঠান হলো GLG Assets Limited। আমরা ইতোমধ্যে বেশ অনেকগুলো বড় এবং গুরুত্বপূর্ণ প্রকল্প সফলভাবে শেষ করেছি। এছাড়া আমাদের সুদীর্ঘ এই লক্ষ্য বাস্তবায়নের ধারাবাহিকতায় ঢাকার কিছু প্রাইম এলাকায় ‘যৌথ উদ্যোগে উন্নয়নের জন্য জমি আবশ্যক’ শিরোনামের আওতায় জমি অধিগ্রহণের উদ্যোগ নিয়েছি। আমাদের এই পথচলায় আপনিও একজন গর্বিত সঙ্গী হতে পারেন। এজন্য আপনার থাকতে হবে কমপক্ষে ৫ কাঠা কিংবা তার চেয়ে বেশি পরিমাণ জমি।

জমি অধিগ্রহণের জন্য আমাদের কাঙ্ক্ষিত এলাকাসমূহ

আমরা GLG Assets Ltd মূলত ঢাকার সেরা আবাসিক এলাকাগুলোতে প্রকল্প বাস্তবায়নের লক্ষ্য নির্ধারণ করেছি। আপনার যদি নিম্নোক্ত এলাকায় জমি থাকে এবং আপনি যদি যৌথ উদ্যোগে নির্মাণ করতে আগ্রহী হোন তাহলে আমাদের পথচলায় আপনাকে সুস্বাগত জানাচ্ছি আমাদের পরিবারের পক্ষ থেকে। আমাদের কাঙ্ক্ষিত এলাকাসমূহ হলো-

  • বসুন্ধরা
  • মিরপুর
  • মহাখালী
  • উত্তরা
  • ইন্দিরা রোড
  • কাকড়াইল
  • সিদ্ধেশ্বরী
  • আদাবর
  • মোহাম্মদপুর

কেন GLG Assets Ltd-কে নির্বাচন করবেন?

গত কয়েক দশকে বাংলাদেশের রিয়েল এস্টেট সেক্টরে অনেক অগ্রগতি হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি অগ্রগতি লক্ষ্য করা গেছে বিগত ১০-১২ বছরে। আপনি যদি বাংলাদেশের সেরা ১০টি উদীয়মান রিয়েল এস্টেট কোম্পানির তালিকা খুঁজে থাকেন তাহলে GLG Assets Ltd অবশ্যই সেই তালিকায় খুব শক্তভাবে নিজেদের অবস্থান তৈরি করে নিয়েছে।

GLG Assets Ltd সর্বপ্রথম ২০১৫ সালে তাদের প্রাতিষ্ঠানিক কার্যক্রম শুরু করে এবং টানা সাত বছর ধরে সফলতার সাথে সকল কার্যক্রম পরিচালনা করে আসছে। নতুন অথচ উদীয়মান প্রতিষ্ঠানগুলোর মধ্যে আমরা আছি সেরাদের সেরার কাতারে।

নিচে আমাদের অনন্য বৈশিষ্ট্যগুলো তুলে ধরলাম যা আপনাদের সঠিক ও চুড়ান্ত সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। GLG Assets Ltd এর অনন্য বৈশিষ্ট্য হলো-

বিশ্বমানের প্রকৌশলী

GLG Assets Ltd এর অন্যতম সম্পদ হলো এর বিশ্বমানের প্রকৌশলী দল যাদের রয়েছে ২০ বছরেরও বেশি সময়ের কাজের অভিজ্ঞতা। আমরা কর্মী বাছাইয়ের ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা ও কৌশল অবলম্বন করি যাতে আমাদের প্রতিষ্ঠানের কর্মীরা হয় বিশ্বমানের এবং তারা প্রতিষ্ঠানের লক্ষ্য অর্জনে দৃঢ় প্রতিজ্ঞ।

পরিশ্রমী ও একনিষ্ঠ কর্মীদল

এছাড়াও আমাদের রয়েছে সুবিশাল কর্মী বাহিনী যারা নিরলস পরিশ্রম করে আপনাদের স্বপ্ন বাস্তবায়নের কারিগর হিসেবে। আমরা কর্মী নিয়োগের পরে তাদেরকে উন্নতমানের প্রশিক্ষণ ও সার্বিক দিকনির্দেশনা দিয়ে থাকি যা তাদের কাজকে আরো সহজ ও ফলপ্রসূ করতে সাহায্য করে।

এছাড়াও এই সুবিশাল কর্মী বাহিনীর সকল মৌলিক অধিকার আদায়ের ব্যাপারেও সতর্ক অবস্থায় থাকে GLG Assets Ltd, যা তাদের কাজের প্রতি আরো উৎসাহিত করে এবং কাজের গতি বহুগুণে বাড়িয়ে দেয়। এভাবেই আমরা তাদের পারস্পারিক সহযোগিতায় সকল কাজ সঠিক সময়ের মধ্যে সম্পন্ন করতে সক্ষম হই।

সর্বদা উন্নতমানের নির্মাণসামগ্রীর ব্যবহার

আমাদের সফলতার অন্যতম হাতিয়ার হলো- আমরা কখনোই মানের সাথে আপোষ করি না। GLG Assets Ltd. সবসময় নির্মাণকাজে বাজারের সেরা পণ্যসামগ্রী ব্যবহার করে। এছাড়া আমরা সবসময় চেষ্টা করি সাম্প্রতিক সময়ের সবচেয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে। যাতে আমাদের প্রতিটি কাজ হয় বিশ্বমানের ও নিখুত।

প্রিমিয়াম মানের নকশা এবং নির্মাণ

আমরা দেশের ইমারত আইন মেনে বিল্ডিংয়ের নকশা তৈরি করি এবং সে অনুযায়ী কাজ সম্পন্ন করি। এসব নকশা তৈরির কাজ থেকে শুরু করে নির্মাণকাজ সম্পন্ন করা পর্যন্ত সার্বিক দায়িত্বে থাকে দেশের একদল অভিজ্ঞ ডিজাইনার।

মজবুত পোর্টফোলিও

ইতোমধ্যে আমরা মিরপুর, উত্তরাসহ ঢাকার বিভিন্ন প্রাইম লোকেশনে ২৫+ প্রকল্প সময়মত হস্তান্তর করতে সক্ষম হয়েছি। এতে জমির মালিক ও ফ্ল্যাট মালিকেরা উভয়েই অনেক আনন্দিত এবং আমাদের কাজে সন্তুষ্ট। কিছু ক্লায়েন্টের রিভিউস ও ফিডব্যাকস আমরা ওয়েবসাইটে দেখানোর চেষ্টা করেছি।

বিনিয়োগের সর্বোচ্চ রিটার্ন

একমাত্র GLG Assets Ltd-ই পারে আপনার বিনিয়োগের সর্বোচ্চ রিটার্নের নিশ্চয়তা দিতে। বিগত ৭ বছরে আমাদের সম্পন্ন করা প্রতিটি কাজে গ্রাহকরা অত্যন্ত সন্তুষ্ট এবং তারা দেশের অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় আমাদের কাছ থেকেই সর্বোচ্চ মুনাফা এবং নির্ভরযোগ্য সেবা পেয়েছে।

আমরা গ্রাহকদের সাথে সম্পাদিত চুক্তির প্রতিটি বিষয় সঠিকভাবে এবং খুবই সুন্দরভাবে বাস্তবায়ন করি। এতে গ্রাহকদের কোনোরকম দুশ্চিন্তা বা ভোগান্তিতে পড়তে হয়না। কারণ জমি অধিগ্রহণ থেকে শুরু করে ফ্ল্যাট প্রস্তুত পর্যন্ত চুক্তিতে উল্লিখিত প্রতিটি বিষয়ই আমাদের এক্সপার্ট কর্মীদের দ্বারা হয়ে থাকে। এতে গ্রাহকদের অবশ্যই বিড়ম্বনা কমে এবং তাদের প্রত্যাহিক জীবন বাধাগ্রস্থ হয় না।

অত্যন্ত বিশ্বস্ত ব্র্যান্ড

বাংলাদেশ রিয়েল এস্টেট সেক্টরে প্রবেশ করে বহু বছর আগে। সেই তুলনায় GLG Assets Ltd নতুন প্রতিষ্ঠান হলেও বিগত সাত বছরে আমরা অর্জনের ঝুলিতে অনেক কিছুই যুক্ত করতে পেরেছি। নিজেদেরকে একটা বিশ্বস্ত ব্র্যান্ডের কাতারে নিয়ে যেতে পেরেছি। এতে আমাদেরকে সাহায্য করেছে আমাদের দক্ষ ও বিচক্ষণ কর্মীবাহিনী এবং প্রচন্ড সাহস ও উদ্দীপনা জুগিয়েছে আমাদের কয়েকশ’ সন্তুষ্ট গ্রাহক।

এখন আমরা গর্বের সাথে উচ্চারণ করতে পারি যে, বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের রিয়েল এস্টেট সেক্টরে আমরা উল্লেখযোগ্য অবদান রাখতে পেরেছি এবং দেশের অন্যতম উদীয়মান রিয়েল এস্টেট কোম্পানির খ্যাতি অর্জন করতে পেরেছি।

সর্বোপরি কথা ও কাজে শতভাগ মিল

আমাদের আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট হলো আমরা চুক্তি অনুযায়ী সকল কাজ সঠিক নিয়মে ও সময়ে সম্পন্ন করি। জমির মালিকের সাথে বা ফ্ল্যাট মালিকের সাথে কখনোই চুক্তি ভঙ্গের দুঃসাহস করি না। কারণ আমরা বিশ্বাস করি, আমাদের প্রতি গ্রাহকের আস্থাই আমাদের সাফল্যের জিয়নকাঠি।

আমরা জমি অধিগ্রহণের পূর্বে আমাদের প্রতিষ্ঠানের নীতিমালা ও সরকারি বিধিমালা মেনে একটি চুক্তিপত্র তৈরি করি। জমির মালিক তা পড়ে এবং সুস্পষ্টভাবে বুঝে আমাদের চুক্তিতে একমত হলেই তবে আমরা কাজ শুরু করি। আর GLG Assets Ltd চুক্তিতে উল্লিখিত সকল বিষয় সুচারুরূপে মানতে বাধ্য থাকে।

তাই আমরা আপনাকে এটা আশ্বস্ত করতে পারি যে, আমরা সর্বোপরি কথা ও কাজে শতভাগ মিল রেখেই আপনার ও আমাদের প্রতিষ্ঠানের স্বার্থ রক্ষা করবো।

মূলকথা

পৃথিবীকে বাসযোগ্য করতে এবং আগামী প্রজন্মের জন্য নিরাপদ আশ্রয়স্থল নিশ্চিত করতে পরিকল্পিত আবাসন প্রকল্প খুবই জরুরি। আর আমরা সেই লক্ষ্যকে বাস্তবায়নে কাজ করে চলেছি সুদীর্ঘ সাত বছর ধরে। আমাদের এই পথচলায় আপনিও হতে পারেন একজন গর্বিত অংশীদার।

তাই আসুন আপনার দীর্ঘদিন ধরে লালিতে স্বপ্নকে বাস্তবায়িত করি সবার প্রিয় ও বিশ্বস্ত রিয়েল এস্টেট প্রতিষ্ঠান GLG Assets Ltd এর হাত ধরে। বসুন্ধরা, মিরপুর, মোহাম্মদপুর, মহাখালী, উত্তরা, আদাবর, সিদ্ধেশ্বরী, কাকড়াইল, ইন্দিরা রোডসহ ঢাকার প্রাইম লোকেশনে আপনার ৫ কাঠা বা এর চেয়ে বেশি পরিমাণ জমি থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন হটলাইন নাম্বারে (01713-178600) অথবা আমাদেরকে মেসেজ করতে পারেন আমাদের ফেসবুক পেইজে। আমাদের মার্কেটিং টিম আপনার সাথে যোগাযোগ করে বিস্তারিত জানাবে।

Subscribe
Notify of
guest

0 Comments
Inline Feedbacks
View all comments